News Super Search
 ♦ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  
Full Site Search
  Search  
 
Thu Jul 27, 2017 04:22:04 ISTHomeTrainsΣChainsAtlasPNRForumGalleryNewsFAQTripsLoginFeedback
Thu Jul 27, 2017 04:22:04 IST
Advanced Search
Trains in the News    Stations in the News   
<<prev entry    next entry>>
News Entry# 287268
  
Nov 30 2016 (20:52)  চিন, পাকিস্তান সীমান্ত বরাবর কৌশলগত উদ্দেশ্যে রেললাইন গড়বে ভারত (abpananda.abplive.in)
back to top
New Facilities/Technology

News Entry# 287268     
   Tags   Past Edits
This is a new feature showing past edits to this News Post.

Posted by: Dipanjan Das~  28 news posts
নয়াদিল্লি: সরকার চিন, পাকিস্তান সহ পড়শী দেশগুলির সীমান্ত বরাবর রেললাইন বসানোর সিদ্ধান্ত নিয়েছে বলে লোকসভায় বুধবার জানালেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রাজীব গোঁহাই। এক লিখিত জবাবে তিনি জানান, কৌশলগত কারণে চিন, নেপাল ও পাকিস্তান সীমান্তে রেললাইন তৈরির প্রস্তাবটি তুলেছে প্রতিরক্ষামন্ত্রক।
মোট ১৪টি কৌশলগত দিক থেকে গুরুত্বপূর্ণ লাইন চিহ্নিত করা হয়েছে, যার মধ্যে প্রথম দফায় চারটির কাজ হাতে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এগুলি হল, ৩৭৮ কিমি দীর্ঘ মিসামারি-তেঙ্গা-তাওয়াং লাইন, ৪৯৮ কিমি বিলাসপুর-মানালি-লেহ লাইন, ২২৭ কিমি পাসিঘাট-তেজু-রুপাই লাইন ও ২৪৯ কিমি নর্থ লখিমপুর-বামে-শিলাপাথার লাইন। যদিও এগুলির একটিও চূড়ান্ত অনুমোদন পায়নি বলে জানান মন্ত্রী। তিনি বলেন, সব কটি প্রকল্পই যাবে দুর্গম হিমালয়ের মধ্য দিয়ে, তাই ওখানকার ভূতাত্ত্বিক চেহারা, স্থিতিশীলতা, নিরাপত্তা সংক্রান্ত সব দিকই আগে ভাল করে পরীক্ষা করে দেখা হবে। সেইমতো ফাইনাল লোকেশন সার্ভের (এফএলএস) কাজ হাতে
...
more...
নেওয়া হয়েছে। এজন্য খরচ হবে ৩৪৫ কোটি টাকা। ২০১৬-২০১৭ বছরের জন্য প্রতিরক্ষামন্ত্রক এ জন্য ৮৭.১৮ কোটি টাকা দিয়েছে বলে জানা গিয়েছে।
Scroll to Top
Scroll to Bottom


Go to Mobile site
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.