Spotting
 Timeline
 Travel Tip
 Trip
 Race
 Social
 Greeting
 Poll
 Img
 PNR
 Pic
 Blog
 News
 Conf TL
 RF Club
 Convention
 Monitor
 Topic
 Bookmarks
 Rating
 Correct
 Wrong
 Stamp
 PNR Ref
 PNR Req
 Blank PNRs
 HJ
 Vote
 Pred
 @
 FM Alert
 FM Approval
 Pvt
News Super Search
 ↓ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  
dark mode

Gour Express: আমের শহর মালদা থেকে রোজ যায় শিয়ালদা - Joydeep Roy

Full Site Search
  Full Site Search  
FmT LIVE - Follow my Trip with me... LIVE
 
Tue Dec 7 11:30:30 IST
Home
Trains
ΣChains
Atlas
PNR
Forum
Quiz Feed
Topics
Gallery
News
FAQ
Trips
Login
Advanced Search
<<prev entry    next entry>>
News Entry# 468173
Oct 22 (13:43) পুরনো বোর্ড বিদায়, সংরক্ষিত যাত্রী তালিকা দেখতে হাওড়া স্টেশনে চালু হচ্ছে ডিজিটাল চার্ট (www.sangbadpratidin.in)
New Facilities/Technology
ER/Eastern
0 Followers
7462 views

News Entry# 468173  Blog Entry# 5100844   
  Past Edits
Oct 22 2021 (13:43)
Station Tag: Howrah Junction/HWH added by আট থেকে আশি ফেলুদাকে ভালোবাসি/1777975
Stations:  Howrah Junction/HWH  
সুব্রত বিশ্বাস: ট্রেনের রিজার্ভেশন হয়েছে। কোচ নম্বর কত? সিট নম্বরই বা কোনটা পেলেন! এসব তথ্য জানতে এতকাল প্ল্যাটফর্মে পৌঁছেই নজর রাখতেন কাঠের পাটাতনের উপর কাগজে লেখা যাত্রী তালিকায়। কিন্তু এবার প্ল্যাটফর্ম থেকে সেসব বিদায় নিচ্ছে। চালু হচ্ছে ‘ডিজিটাল চার্ট’ (Digital Chart)।
মঙ্গলবার, অর্থাৎ লক্ষ্মীপুজোর দিন হাওড়া স্টেশনে (Howrah Station) এই ডিজিটাল চার্টের উদ্বোধন করবেন পূর্ব রেলের জিএম অরুণ অরোরা। প্রথম স্তরে হাওড়া ৯ নম্বর প্ল্যাটফর্মে আটটি ৫০ ইঞ্চির টিভি বসানো হয়েছে। যাতে ভিন্ন ভিন্ন ক্লাসের সংরক্ষিত যাত্রীদের তালিকা দেখা যাবে। আটটি টিভির চারটিতে বিজ্ঞাপন চলবে। অন্য চারটিতে যাত্রীদের নামের তালিকা দেখা যাবে। কাগজের ব্যবহার কমাতে অর্থাৎ পেপারলেস ভারতের লক্ষ্যেই এমন পদক্ষেপ করছে রেল।
...
more...
প্রসঙ্গে হাওড়ার সিনিয়র ডিসিএম (DCM) রাজীব রঞ্জন বলেন, কাঠের পাটাতনকে বিদায় দেওয়া হচ্ছে। আপাতত একটি প্ল্যাটফর্মে এই টিভি বসানো হবে। এরপর ক্রমেই তা অন্য প্ল্যাটফর্মগুলিতেও বসানো হবে। এই টিভি বসানোর দায়িত্ব দেওয়া হয়েছে একটি সংস্থাকে। তারাই সমস্ত ব্যবস্থা করেছে। যা বাণিজ্যিকভাবে তারা ব্যবহার করবে। এজন্য রেলকে বছরে ৪৩ লক্ষ টাকা দেবে সংস্থাটি। অর্থাৎ করোনা কালে এর মাধ্যমে যেমন রেলের আয়েরও সংস্থান হবে, তেমনই সাধারণ যাত্রীদেরও সুবিধা হবে। কারণ আর একে অন্যের সঙ্গে ধাক্কাধাক্কি করে তালিকা দেখার ঝক্কি থাকবে না।  
Scroll to Top
Scroll to Bottom
Go to Mobile site
Important Note: This website NEVER solicits for Money or Donations. Please beware of anyone requesting/demanding money on behalf of IRI. Thanks.
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.
India Rail Info Privacy Policy