PNR Ref
 PNR Req
 Blank PNRs
 Spotting
 Timeline
 Travel Tip
 Trip
 Race
 Social
 Greeting
 Poll
 Img
 PNR
 Pic
 Blog
 News
 Conf TL
 RF Club
 Convention
 Monitor
 Topic
 Bookmarks
 Rating
 Correct
 Wrong
 Stamp
 HJ
 Vote
 Pred
 @
 FM Alert
 FM Approval
 Pvt
News Super Search
 ↓ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  

दौड़ती है हिमालय तट से सागर, हमसफ़र हर राह पर, हवाई जहाज़ों को त्याग कर, करो अक्सर, भारतीय रेल में सफर. - Arpit P

Full Site Search
  Full Site Search  
 
Tue Dec 1 02:43:35 IST
Home
Trains
ΣChains
Atlas
PNR
Forum
Topics
Gallery
News
FAQ
Trips/Spottings
Login
Advanced Search

News Posts by IMPROVE BAK LOOP SERVICE

Page#    Showing 1 to 5 of 9 news entries  next>>
Nov 20 (04:32) Private train operations: L&T, GMR, Welspun to participate in RFP stage for 12 clusters (www.cnbctv18.com)
0 Followers
4094 views

News Entry# 425297  Blog Entry# 4784526   
  Past Edits
This is a new feature showing past edits to this News Post.
PTI

Firms like L&T, GMR, Welspun are among the top firms that have been found eligible to participate in the RFP stage for private participation in passenger train services over 12 clusters comprising 151 trains, according to an official statement on Thursday.

The
...
more...
railway ministry received 120 applications from 16 firms at the RFP stage, out of which 102 applications were found eligible for the RFP stage.

The project envisages private investment to the tune of Rs 30,000 crore for running passenger trains over the rail network for the first time.

The private entities for undertaking the project would be selected through a transparent two-stage competitive bidding process comprising a request for qualification (RFQ) and request for proposal (RFP).

The RFQ for 12 clusters were published on July 1, 2020. The applications were opened on October 7, 2020, the application due date. The ministry has received an excellent response. In all, 120 applications have been received for the 12 clusters, from 16 applicant firms.

"MoR (Ministry of Railways) has completed the evaluation of applications. Out of 120 applications, 102 applications are found eligible to participate in the RFP stage," the ministry said in a statement.

The firms that have made the applications for the clusters include Arvind Aviation, BHEL, Construcciones y Auxiliar de Ferrocarrriles, S.A, Cube Highways and Infrastructure III Pvt Ltd, and Gateway Rail freight Limited.

They also include GMR Highways Ltd, Indian Railway Catering and Tourism Corporation Ltd, and IRB Infrastructure Developers Ltd, L&T Infrastructure Development Projects Ltd, and Malempati Power Private Ltd, among others. With high footfall and revenue, firms showed the most interest in Delhi and Mumbai clusters.

While applications by 19 firms each have been found eligible for the two Mumbai and Delhi clusters, Chandigarh and Chennai clusters had five eligible applicants.

Subscribe to Moneycontrol PRO at just Rs.33/- per month for the first year. Use code SUPERPRO. Limited period offer. Available on Web and Android.

You May Also Like

India not on track for a 1.5-degree celsius world: G20 climate report

India aims to reduce diesel use with $1.35-billion LNG retail push

Stock Market Highlights: Market reverses gains, ends 1.3% lower; financials drag, SBI top loser

Trending on CNBC-TV18

recommended for you

Data is a real-time snapshot

©TV18 Broadcast Limited. All rights reserved.



THANK YOU!
Nov 14 (02:49) বীরভূম-মুর্শিদাবাদে এখনও বন্ধ লোকাল ট্রেন, ক্ষোভে ফুঁসছে আমজনতা (www.sangbadpratidin.in)
Commentary/Human Interest
ER/Eastern
0 Followers
3806 views

News Entry# 424789  Blog Entry# 4777651   
  Past Edits
This is a new feature showing past edits to this News Post.
সুব্রত বিশ্বাস: ট্রেন চলায় মহানগরের সঙ্গে রেলসূত্রে যুক্ত হয়েছে বেশ কিছু জেলা। তবে এখনও ব্রাত্য বীরভূম, মুর্শিদাবাদ, বর্ধমানের একটি বড় অংশ। বর্ধমান-সাহেবগঞ্জ লুপ লাইনে চলছে না লোকাল ট্রেন (Local Train)। কাটোয়া-আজিমগঞ্জ শাখা তথৈবচ। প্রদেশ কংগ্রেস সভাপতি থেকে যাত্রী সমিতি সবাই দাবি তুলে চিঠি দিয়েছেন রেলমন্ত্রীর কাছে। আট মাস হতে চলল ওই দুই শাখায় ট্রেন চলাচল বন্ধ। ফলে চাষাবাদ থেকে ব্যবসা, এমনকি ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠানের কর্মীরা চরম দুর্দশার মধ্যে রয়েছেন। লোকাল ট্রেন চালু হলেও ওই শাখাগুলিতে চলছে না ট্রেন। বিভিন্ন স্টেশনে ট্রেন চলার দাবিতে যাত্রী বিক্ষোভে অতিষ্ঠ স্টেশনের কর্মীরা। হাওড়ার ডিআরএম ইশাক খান বলেন, “রেল বোর্ডের কাছে অনুমতি চাওয়া হয়েছে।” নভেম্বরের মধ্যেই চালু হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

বর্ধমান-সাহেবগঞ্জ
...
more...
শাখায় লোকাল ট্রেন বন্ধে নলহাটি, মুরারই, সাঁইথিয়া, রাজগ্রাম-সহ বীরভূমের বিস্তীর্ণ এলাকার মানুষজন লোকাল না চলায় বর্ধমান, কলকাতায় যেতে পারছেন না। ছোট ব্যবসায়ী থেকে অসুস্থ মানুষজনের অবস্থা সঙ্গীণ। বাসে রামপুরহাট থেকে পসরা নিয়ে গ্রামে গিয়ে বিক্রি করে লাভের মুখ দেখতে পারছে না তাঁরা। রাজগ্রামের বাসিন্দা শিক্ষক কুদ্দুস আলির আক্ষেপ, “দীর্ঘদিন ট্রেন না চলায় জেলা ও শহরের সঙ্গে বিচ্ছিন্ন জনজীবন। অফিসকর্মী থেকে কৃষক, শ্রমজীবী প্রত্যেকের অসুবিধা হচ্ছে। অবিলম্বে ট্রেন না চললে জনজীবন বিপর্যস্ত হচ্ছে।” ওই শাখায় দৈনিক ১৪টি ট্রেন চলে। ট্রেনগুলি বারহারওয়া ও মালদহের সঙ্গে যুক্ত। ফলে ঝাড়খণ্ড ও উত্তরবঙ্গের সঙ্গেও বিচ্ছিন্ন রেল যোগাযোগ।

[আরও পড়ুন: এখনও অধরা তপনে একই পরিবারের ৫ জনের রহস্যমৃত্যুর কারণ, তদন্তে CID]

কাটোয়া-আজিমগঞ্জ শাখায় ট্রেন চলছে না। আজিমগঞ্জ-রামপুরহাট শাখায়ও ট্রেন বন্ধ। অধীর চোধুরী রেলমন্ত্রীকে অবিলম্বে এই ট্রেন চালানোর দাবি জানিয়েছেন। এই শাখায় ট্রেন না চলায় সাগরদিঘি, তাকিপুর, মোড়গ্রাম, বারহারওয়া, নলহাটি, রামপুরহাটের মানুষণ দীর্ঘদিন ধরে চরম অসুবিধার মধ্যে রয়েছেন। হাওড়া থেকে কবিগুরু ও গণদেবতা এক্সপ্রেস বন্ধ। ফলে সাধারণ মানুষ থেকে ছোট ব্যবসায়ী, এমনকি চাকরিজীবী মানুষজন কলকাতা ও জেলা সদরে যাতায়াত করতে পারছেন না। বহু বয়স্ক অসুস্থ মানুষ কলকাতায় চিকিৎসা করাতে আসেন। তাঁদের চিকিৎসাও বন্ধ রয়েছে।

এদিকে, রাজ্যে রেল চলাচল শুরুর পর তিনদিন কেটে গেলেও আরও ট্রেনের দাবিতে সরব যাত্রীরা। শুক্রবার অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চালিয়েছে হাওড়া ডিভিশন। যদিও লিংকের সমস্যায় এদিন শিয়ালদহ ডিভিশন সেই পদক্ষেপ নিতে পারেনি। ডিআরএম এসপি সিং জানান, ‘পাথ’ না থাকায় ১০০ শতাংশ ব্যস্ত সময়ে চালানো সম্ভব নয়। তবে দু’এক দিনের মধ্যে ৯০ শতাংশ ট্রেন ব্যস্ত সময়ে চালাবে ওই ডিভিশন। শুক্রবার সকালে লিঙ্ক তৈরি করা সম্ভব হয়নি। তবে বিকেলের দিকে ১০ থেকে ১৫টি ট্রেন বাড়িয়ে চালানো হয় বিভিন্ন শাখায়। তবে তিনদিন হলেও ভিড়ের সঙ্গে সেই উদাসীনতা থেকেই গেল। মাস্কবিহীন অবস্থায় অনেকেই ট্রেনে চড়েন। এমনকি টিকিট কাউন্টার থেকে অটো ভেন্ডিং মেশিনের লাইনেও মাস্ক ছাড়াই যাত্রীদের দেখা গেল। তা নিয়ে ক্ষুব্ধ অনেকেই। বিভিন্ন স্টেশনে এ নিয়ে যাত্রীদের ক্ষোভ দেখা গেলেও কোভিড বিধি দেখা রাজ্যের বিষয় বলে জানান রেল কর্তারা। 



[আরও পড়ুন: আয়ুর্বেদের গবেষণায় দেশে গ্লোবাল সেন্টার খুলছে WHO, খুশি বাংলার গবেষকরা]

বাংলা জয় করতে ফের কৈলাস বিজয়বর্গীয়র উপরেই আস্থা রাখল বিজেপি

পাক গোলায় শহিদ ভারতীয় জওয়ান, স্ত্রীকে কথা দিয়েও তেহট্টে ফেরা হল না সুবোধের

দৈনিক করোনা সংক্রমণে কলকাতাকে টেক্কা উত্তর ২৪ পরগনার, রাজ্যে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

এখনও অধরা তপনে একই পরিবারের ৫ জনের রহস্যমৃত্যুর কারণ, তদন্তে CID

আয়ুর্বেদের গবেষণায় দেশে গ্লোবাল সেন্টার খুলছে WHO, খুশি বাংলার গবেষকরা

ব্রাহ্মণ নন, বাউরি সম্প্রদায়ের মহিলার পুজোতেই সন্তুষ্ট দেবী, জেনে নিন সাত বোন কালীর মাহাত্ম্য

পূর্ব বর্ধমানের রামনগরে হিমঘরে বিষাক্ত গ্যাস লিক, অসুস্থ শ্রমিক-সহ ১০

আল কায়দার ‘হিট লিস্টে’ বাংলার রাজনীতিবিদরা, ফাঁস চাঞ্চল্যকর তথ্য

গঙ্গারামপুরে যুবককে গুলি করে খুন, কারণ নিয়ে ধন্দে পুলিশ

প্রতিশোধ নিতে জামুরিয়ায় ৪ জনকে পিটিয়ে খুন! পুলিশের জালে অভিযুক্ত

শুভেন্দুকে নিয়ে টানাপোড়েনের মাঝেই অধিকারী বাড়িতে পিকে, তুঙ্গে জল্পনা

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কোন জায়গা? জেনে নিন রাজ্যের করোনা গ্রাফ

করোনা কালে বাজেটে কাটছাঁট, ‘ব্রাত্য’ ডাকিনী-যোগিনী, কমল ৪০ ফুটের কালীর উচ্চতাও

ট্রেন চললেও মিলছে না ভেন্ডর টিকিট, দীপাবলির মরশুমে অগ্নিমূল্য ফুল-সবজি-মাছ

‘আজ মানুষ ভেঙেছে, পরে কুকুর-ছাগলে ভাঙবে’, কনভয়ে হামলায় দিলীপকে বেনজির তোপ অনুব্রতর

মিস করবেন না!
কবে থেকে লোকাল ট্রেন চলবে, সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হল না। তবে লোকাল ট্রেন চালু করার বিষয়ে সহমত প্রকাশ করল রাজ্য সরকার ও রেল কর্তৃপক্ষ। একইসঙ্গে আশ্বাস দেওয়া হল, নিশ্চিতভাবে লোকাল ট্রেন পরিষেবা শুরু হবে। রাজ্যের সব সেকশনেই সেই পরিষেবা মিলবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে।

লোকাল ট্রেন পরিষেবা শুরু নিয়ে আজ (সোমবার) নবান্নে বৈঠকে বসেন রাজ্য সরকার ও রেলের প্রতিনিধিরা। বৈঠকে ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। তাঁরা যখন বৈঠকে বসেছিলেন, সেই সময় বিশেষ ট্রেনে ওঠার দাবিতে বৈদ্যবাটি-সহ বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখাচ্ছিলেন নিত্যযাত্রীরা।
...
more...

ঘণ্টাখানেকের বৈঠক শেষে আলাপনবাবু বলেন, ‘‌রাজ্যে দ্রুত রেল চালাতে চায় সরকার। করোনাভাইরাস অতিমারীর কথা মাথায় রেখে ট্রেন চালাতে গেলে জনস্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে। সে ব্যাপারেই এদিন দীর্ঘক্ষণ আলোচনা হল পূর্ব রেলওয়ে এবং দক্ষিণ–পূর্ব রেলওয়ের শীর্ষ আধিকারিকদের সঙ্গে।’‌ অর্থাৎ মুখে না বললেও আলাপনবাবুর কথায় স্পষ্ট যে করোনাভাইরাস পরিস্থিতিতে প্রায় সাত মাস পর জনসাধারণের জন্য লোকাল ট্রেন চালু করার সিদ্ধান্ত এক ঘণ্টার বৈঠকে নেওয়া সম্ভব নয়।  

তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালুর ভাবনা মোটামুটি ঠিক হয়েছে বলে এদিন জানান আলাপনবাবু। তাঁর কথায়, ‘‌সাধারণত একটি লোকাল ট্রেনে ১২০০ যাত্রীর বসায় জায়গা থাকে। কিন্তু এই করোনা পরিস্থিতিতে তার অর্ধেক যাত্রী অর্থাৎ ৬০০ যাত্রী নিয়ে ট্রেন চালানোর একটা প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌

লোকাল ট্রেন পরিষেবা চালু হলে সারাদিনে কটা ট্রেন চালানো যেতে পারে?‌ পূর্ব রেলওয়ের চিফ অপারেশন ম্যানেজার জানান, রবিবার ছাড়া সপ্তাহের অন্য দিনগুলিতে শিয়ালদহ স্টেশন থেকে ৯১৫ টি ট্রেন ও হাওড়া থেকে ৪০৭ টি ট্রেন চলে। আমরা প্রথমে এর ১০–১৫ শতাংশ ট্রেন দিয়ে চালু করব। তার পর কিছুদিনে সেই পরিমাণ ২৫ শতাংশে নিয়ে যাওয়ার চেষ্টা করব। পাশাপাশি মেট্রো রেলের মতো ই–টিকিট ব্যবস্থা চালু করার ব্যাপারেও ভাবনাচিন্তা চলছে‌ বলে রেল এদিন জানিয়েছে।

পূর্ব ও দক্ষিণ–পূর্ব এই দুটি রেলেই হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে শহর ও শহরতলির যে সব স্টেশনে ট্রেন যায় সেখানকার মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রাখে ট্রেন পরিষেবা ফের চালু করতে হবে। সে ব্যাপারে মুখ্যসচিব এদিন বলেন, ‘‌মাস্কের ব্যবহার বাধ্যতামূলক। কিন্তু স্যানিটাইজেশন, থার্মাল স্ক্যানিং ও সামাজিক দূরত্ববিধি বজায় রেখে কীভাবে ট্রেন চালানো যেতে পারে তা এদিন রেল কর্তৃপক্ষের কাছ থেকে জানতে চায় রাজ্য। এই দু’‌দিনে সে সব সিদ্ধান্ত নিয়ে বৃহস্পতিবার বৈঠকের পর চূড়ান্ত ঘোষণা করা হবে।’‌

কিন্তু ‘‌নিউ নর্মাল’‌ পরিস্থিতি কীভাবে চালানো হবে লোকাল ট্রেন। সে ব্যাপারে বৈঠকে উঠে আসা কিছু ভাবনা এদিন সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, কোন রুটে কোন সময় কত সংখ্যক ট্রেন চালানো হবে সে ব্যাপারে একটি ব্লু প্রিন্ট তৈরি করতে বলা হয়েছে রেলকে। এমনও হতে পারে বেশিরভাগ ট্রেন গ্যালোপিন মাধ্যমে চালানো হতে পারে। অর্থাৎ ওই ট্রেনগুলি বেশ কয়েকটি কম গুরুত্বপূর্ণ স্টেশনে থামবে না। ভিড় সামলাতে ও সামাজিক দূরত্ববিধি বজায় রাখার ব্যাপারে আরপিএফ ও রাজ্য পুলিশ যৌথভাবে কীভাবে কাজ করবে তা নিয়েও ভাবনাচিন্তা চলছে।

যাত্রী বিক্ষোভে উত্তাল বৈদ্যবাটি, শেওড়াফুলি, রিষড়া স্টেশন, বিকেলে রেল–রাজ্য বৈঠক

স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়ার দাবিতে বিক্ষোভ, লাঠিচার্জ, রণক্ষেত্র হাওড়া স্টেশন

Wait for it…

Log in to our website to save your bookmarks. It'll just take a moment.

Your session has expired, please login again.
রাজ্যের বিভিন্ন স্টেশনের পর এবার ‌যাত্রীদের বিক্ষোভ আছড়ে পড়ল হাওড়া স্টেশনে। শুক্রবার ও আজ, শনিবার— পরপর দু’‌দিন স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়ার দাবিতে যাত্রীদের বিক্ষোভে উত্তপ্ত হাওড়া স্টেশন। যদিও গতকালের তুলনায় এদিন বিক্ষোভে সামিল হয় প্রচুর মানুষ। আর তা ঘিরে রণক্ষেত্রের পরিবেশ তৈরি হয় হাওড়া স্টেশন চত্বরে। লাঠিচার্জ করতে বাধ্য হয়ে জিআরপি। আর তাতে আহত হয়েছেন মহিলা যাত্রী–সহ অনেকেই।

এদিন সন্ধেয় স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়তে প্রচুর সংখ্যক যাত্রী হাজির হয় হাওড়া স্টেশনে। কিন্তু তাঁদের স্টেশনে ঢুকতে বাধা দেয় রেলপুলিশ। এতে ক্ষুব্ধ হয়ে তাঁরা গেট ভাঙার চেষ্টা করেন বলে অভিযোগ। শয়ে শয়ে মানুষের বিক্ষোভে
...
more...
ধুন্ধুমার কাণ্ড শুরু হয় স্টেশনে। তাঁদের প্রশ্ন, স্টাফ স্পেশ্যাল ট্রেনে তাঁদের কেন উঠতে দেওয়া হবে না!‌ রেলকর্মীরা যাঁরা প্রচুর টাকা বেতন পান, তাঁরা ওই ট্রেনে উঠতে পারবেন। অথচ সাধারণ মানুষকে ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না।

এদিন হাওড়া স্টেশনের গেটের তালা ভেঙে দেন বিক্ষুব্ধ যাত্রীরা। লাঠিচার্জ করতে এলে পুলিশের লাঠি কেড়ে নেওয়া হয়। পাল্টা পুলিশের দিকে ছুঁড়ে মারা হয় লাঠি। এক মহিলা পুলিশকে ভিড়ের মধ্যে টেনে নিয়ে মারধর করতে শুরু করেন মহিলা যাত্রীরা। তাঁদের অভিযোগ, বিনা প্ররোচনায় এদিন যাত্রীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। মহিলা যাত্রীদের অভিযোগ, জিআরপি–র পুরুষ পুলিশরা তাঁদের ওপর লাঠিচার্জ করেছে।

প্রথমদিকে পরিস্থিতি হাতের বাইরে চলে গেলেও পরে বিশাল পুলিশ বাহিনী লাঠিচার্জ করে এদিন ছত্রভঙ্গ করে দেয় যাত্রীদের। স্টেশনের বাইরে বের করে দেওয়া হয় তাঁদের। যাত্রীদের মধ্যে অনেকেরই লাঠির ঘায়ে কমবেশি চোট পেয়েছেন। যদিও বিক্ষোভরত জনতার মধ্যে অনেকেই অভিযোগ করে জানান যে তাঁরা স্বাস্থ্যকর্মী। জিআরপি–কে তাঁরা পরিচয়পত্র দেখিয়েছেন। তবুও তাঁদের ট্রেনে উঠতে দেওয়া হয়নি।

সব যাত্রীদের লোকাল ট্রেন চালানোর পরিকল্পনা মুম্বইয়ে, তৈরি হচ্ছে অ্যাপ-রঙের কোড

আপাতত চলবে না লোকাল ট্রেন, কেন্দ্রের নির্দেশিকায় জল পড়ল যাবতীয় আশায় 

আলোর রোশনাইয়ে সেজে উঠেছে হাওড়া–শিয়ালদহ স্টেশন, দেখার কেউ নেই

Wait for it…

Log in to our website to save your bookmarks. It'll just take a moment.

Your session has expired, please login again.
অবশেষে লোকাল ট্রেন চালাতে চেয়ে রেলকে চিঠি দিল রাজ্য সরকার। রেলের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে শনিবার রাতে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মাকে রাজ্য সরকারের তরফ থেকে চিঠি দিলেন অতিরিক্ত মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী। এদিনই স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে চেয়ে হাওড়া স্টেশনে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি করেন সাধারণ যাত্রীরা। আর তার কয়েক ঘণ্টা পরই নবান্ন থেকে রেল–কে এই চিঠি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল।

রেলকে পাঠানো চিঠিতে রাজ্যে বিভিন্ন রুটে কয়েকটি লোকাল ট্রেন চালানো নিয়ে দ্রুত বৈঠকে বসার ইচ্ছে প্রকাশ করেছে রাজ্য। সকাল ও বিকেলের ব্যস্ত সময়ে সাধারণ যাত্রীদের সুবিধার্থে
...
more...
হাতে–গোনা কয়েকটি লোকাল ট্রেন চালানো যেতে পারে বলে জানানো হয়েছে চিঠিতে। আর পুরোটাই যাত্রীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে।

পাশাপাশি শুক্রবার এবং আজ, শনিবার হাওড়া স্টেশনে আরপিএফের হাতে নিগৃহীত হতে হয়েছে সাধারণ যাত্রীদের। চিঠিতে এ ব্যাপারে নিন্দা প্রকাশ করা হয়েছে রাজ্যের তরফ থেকে। এই ঘটনা ‘‌দুঃখজনক’‌ বলে জানিয়েছে রাজ্য। চিঠিতে বলা হয়েছে, ‌‘‌এটা আমাদের নজরে এসেছে যে যাতায়াতের সমস্যার সম্মুখীন সাধারণ মানুষের সঙ্গে অমানবিক আচরণ করেছে রেলপুলিশ। শুধুমাত্র রেল পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদেরই স্টাফ স্পেশ্যাল ট্রেনের সুবিধা দেওয়া হয়েছে। যেখানে অন্য সরকারি কর্মী ও সাধারণ যাত্রীরা বঞ্চিত।’

উল্লেখ্য, স্টাফ স্পেশ্যাল ট্রেন নিয়ে বিভিন্ন স্টেশনে যে বিক্ষোভ দেখা দিয়েছে তার সমাধান সূত্র চেয়ে ১৪ অক্টোবর রাজ্য সরকারকে চিঠি পাঠায় পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার। একইসঙ্গে লোকাল ট্রেন চালানোর বিষয়ে দ্রুত আলোচনায় বসতে চেয়ে রাজ্যের কাছে আবেদন জানায় রেল। সে সময় তা নিয়ে কোনও প্রতিক্রিয়া রাজ্যের তরফ থেকে দেওয়া হয়নি। অবশেষে এতদিন পর রাজ্য সরকারের টনক নড়ল বলে বলছেন অনেক সাধারণ যাত্রীরা। রেলের তরফ থেকে জানা গিয়েছে, লোকাল ট্রেন চালানো নিয়ে আগামী সপ্তাহের শুরুতেই বৈঠকে বসতে পারে রাজ্য।

স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়ার দাবিতে বিক্ষোভ, লাঠিচার্জ, রণক্ষেত্র হাওড়া স্টেশন

সব যাত্রীদের লোকাল ট্রেন চালানোর পরিকল্পনা মুম্বইয়ে, তৈরি হচ্ছে অ্যাপ-রঙের কোড

আলোর রোশনাইয়ে সেজে উঠেছে হাওড়া–শিয়ালদহ স্টেশন, দেখার কেউ নেই

Wait for it…

Log in to our website to save your bookmarks. It'll just take a moment.

Your session has expired, please login again.
Page#    9 news entries  next>>

News Activity

MemberNewsReplies
Anupam Enosh Sarka...143918
AdittyaaSharma^~43728
Harsh12345ER~122178
JigyasuSinghRF^~123153
Saurabhdubey_86^~18142
sanjay070138
KarthikCG^~1149
ELSG^~8921
Rajesh2475~0100
Nawaaz^~971
Karthik.iyer27^~763
Jayashree^671
ANKITSRIVASTAVA12....2243
tanu1995^~612
AmishKumar^~3129
MR_INDIANRAILIN~1049
Chetan~503
SakshamMaheshwa^~150
Rai_abhi^~444
Jai Sri Krishna~1330
Brandon12663^~040
Vcpl Jbp360
arunjoshi028035
Goawaychinaviru133
WorldWar3~230
amit1407^~228
Railway Fan~1117
sachinature~1214
Subrat Shrivastava...026
Shiva_Mani250
KhagariaJn^~1015
Arvind.Chaurasiya^...024
Poor_People^~213
Riteshwer_2001^~420
Pankaj0915~185
IlovemyINDIA~021
PRAYAGRAJ1234^~317
Lokesh9304020
TC4D^~812
Kaushik Sinha018
RAEBARELIRAILWAY~513
azharsdd786^~313
IrtaquaAkhter~151
Boxerbhai_432~015
Vishwanath_BAY^~114
VARANGURJAR015
VijaySai123^~131
Epiphany^~86
MdAsifIqbal~013
IrfSda94~57
AmanGupta^~120
Aayush B Pal012
Sanjaygaya012
aryan89~84
Pankaj~011
irifan2015011
Railsaharsa101
Ayushman198~010
Soumik_BWN~19
SmallTownTraveller...100
Vinay Kumar~010
Req.directtrainbew...82
HSTrainAction~09
MKS^~09
RamganjMandi^~81
akhileshchauras~09
Railfan_RF~09
Bhartiya_rail~36
sajid.akhtar~08
Vicky~08
Naman~08
Govindsingh~08
12611_MAS_GARIB^~07
HARSHR.^~07
IMKRS07
Rahul^~33
Abdul19041~06
SGupta2003^~51
surjitbasu~06
Piyush_Kumar_Singh...24
ankur769451
JRLE_KOAA_EXP~51
Haryanvi~06
Dr.AtulSinha~06
pujanandan06
eXplorerDKG^~05
Jodhpur_Junction^~05
SinghsamrinRain^~14
Mishraji~05
Amogh^~41
Rajeshkrsbokaro~05
Zaynn^05
aendri198805
Knight Rider~05
s27sidharthgmai~05
Venky63~05
rhythmsofrail^~22
Thanjavur smart ci...04
Atmathew8004
A2Z~04
Desiincanada~04
Shaurya117^~04
Zakrimo~04
satyajeet~04
Subhojyoti^~22
CWA_corn_city~40
Rohtakjunction~31
SUBHASH40
PankajMishra^~13
hizmzm^~03
Sonugaya~03
Skumar^~30
moderator^~12
VIJAY~03
colossal_wreck_^~03
Vaibhav~03
Rohittkarwal^~21
MCPNBR~21
Sandeep Sharma^~12
x-under SW-x03
Ravi~21
Tanay Srivastava~03
TravelBahanaYou^~12
Centralrailtravell...03
YogiRaj^~03
Sahug~03
sanguinsaurabh02
TheIndianRF^~02
Traintraveler21~02
Dr._Vaibhav.BST~11
Hp2553~02
Jammu_Mail^11
_.rfindivar._~20
Shahiindian~02
IsupportCAAMumb02
furquan_ashraf^~02
Utkarsh Singh02
arishabh1819~02
Aman_ald02
Railhub02
Aniket Anand02
Deccan_railway~20
TravelwithNiketKar...02
Sonuhasan~02
Manish_Arya~02
Piyush~02
Parneet Singh^~20
Saurabhaggarwal02
SparshSaxena~02
Balgobind Mishra~02
Jordan~02
Rang De Basanti^20
rvchaubey~02
AdityaImmortal^~20
ShivnathExpress~02
Sanz~02
snkt17~02
uks1955yahoo.co~02
Rohit_2912~02
GBK~02
bh4rtiy4r4il^~11
bishnujaiswal~02
devsaab02
TUSHAR AGUR20
Aditya~02
Vikas.Pandey~02
Mahesh5882~02
333~11
Somanko_ELST^~02
Surjit~02
July18_1982~02
Ash19G02
Deepesh_Choudhary^...02
Ayush~01
Aditya01
SoumoBabu~01
mrkishan209~01
Prakhar Yadav^~01
Gourav Jha01
RF_Mateen01
rahulbanerjeee^~10
Jitu_JeetendraSoni01
gt109201
RAMESH01
skm^~01
promethsuresh^~01
SidharthRai01
RailKingdom01
shuk^~01
Sanjayjamnekar01
Unani1971~01
PramodBhandari~01
ZACKisSBACK01
deepakyerr01
SSRFanForever~01
Tito~01
krnt_vskp_express~01
SRG^~01
anujmishra15601
TheRailMail^~10
SPSingh~10
EC93TheRedRagingSt...01
Irshad13~01
GondiaSamnapurE~10
AbhiRoy~01
arunaugustine9701
Rajdhani_in_KG_lin...01
Silapathar01
ShriKaalBhairav~10
skm16100101
Kumaon_Tiger^~10
veerendrababup~10
13Cajay^~10
Srikar_lucky^~10
Karakbel~01
ShivamDubey~10
jamesss14301
SHivangTAndon^~10
Sri^~10
Krishna.Kushwah~01
G_VINAYAK~01
blupirate~10
Asis01
udaybs8801
Aman2002~01
AnkujhaDumka~01
Faraz_IIT_Roorkee01
railfan^~01
s.r.k_1007^~01
SaifAliSalmani30^~01
cadet_yash_gt46^~10
VijayawadaJunction...01
madanmohanmeena^~01
gaurav01
RajuK~10
mazhar.nfr~01
budweiser~01
MAREECH_HA1NKS~10
TheRailCity~10
harshadkate01
IamRaj01
AW25392~01
Scroll to Top
Scroll to Bottom
Go to Mobile site
Important Note: This website NEVER solicits for Money or Donations. Please beware of anyone requesting/demanding money on behalf of IRI. Thanks.
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.
India Rail Info Privacy Policy