News Super Search
 ♦ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  
Full Site Search
  Search  
 
Mon Feb 19, 2018 17:19:19 ISTHomeTrainsΣChainsAtlasPNRForumGalleryNewsFAQTripsLoginFeedback
Mon Feb 19, 2018 17:19:19 IST
Advanced Search
Trains in the News    Stations in the News   

News Posts by £®™१२३०१ हावड़ा राजधानी एक्सप्रेस १२३०२™£®^~

Page#    Showing 1 to 5 of 130 news entries  next>>
  
নয়াদিল্লি: ভারতীয় রেলের প্রায় ১৩ হাজার কর্মী সঠিক কোনও কারণ না জানিয়ে দীর্ঘদিন ধরে ছুটি নিয়ে বসে রয়েছে। এবার সেই সমস্ত কর্মীদের চাকরি থেকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল রেল, খবর সূত্রের।

সম্প্রতি, ভারতীয় রেল একটি ক্যাম্পেন শুরু করে। যেখানে ভারতীয় রেলের পারফর্ম্যান্সে উন্নতি করার জন্যে কর্মীদের দক্ষতা বাড়াতে বিশেষভাবে তৎপর হয়েছে সংশ্লিষ্ট দফতর। রেলের যেসমস্ত কর্মীরা দক্ষতার সঙ্গে কাজ করে, তাদের উদ্বুদ্ধ করার জন্যে যারা দীর্ঘদিন ধরে ছুটিতে রয়েছে, তাদের কাজ থেকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমীক্ষা করে দেখা গিয়েছে, মোট ১৩ লক্ষ কর্মীর মধ্যে, ১৩ হাজার কর্মী দীর্ঘদিন ধরে বিনা
...
more...
নোটিসে ছুটিতে রয়েছে। তারপর এই কড়া পদক্ষেপ নেওয়ার ভাবনা রেলের। সেই জন্যে প্রয়োজনীয় প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। শুক্রবার এক বিবৃতি দিয়ে একথা জানিয়েও দেওয়া হয়েছে ভারতীয় রেলের তরফে।
  
ট্রেন দুটির সর্বোচ্চ গতি হবে ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। বলা হচ্ছে দিল্লি ও মুম্বইয়ের মধ্যে এই ট্রেন চালালে ৩ ঘণ্টার মতো সময় কম লাগবে
নিজস্ব প্রতিবেদন: বুলেট ট্রেন, হাইস্পিট ট্যালগোর আগেই ২টি নতুন সেমি হাইস্পিড ট্রেন আনছে রেল। এবছর জুনেই চলে আসছে এই ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, ওই দুটি ট্রেনই হবে ‘বিশ্বমানের’। ট্রাভেল টাইমও কমবে কমপক্ষে ২০ শতাংশ।
টাইমস অব ইন্ডিয়ার খবর অনু‌যায়ী ট্রেন দুটি তৈরি করছে চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টারি। ট্রেন দুটির নামকরণ করা হয়েছে ট্রেন ১৮ ও ট্রেন ২০। মনে করা হচ্ছে এই দুই ট্রেন শতাব্দী ও রাজধানী একপ্রেসের মতো
...
more...
ট্রেনকে পেছনে ফলে দেবে। ট্রেন ১৮ এর বডি হবে স্টিলের। অন্যদিকে, ট্রেন ২০ এর বডি হবে অ্যালুমিনিয়ামের।
আরও পড়ুন-বিধ্বস্ত সেনা চৌকি-অস্ত্রভান্ডার, ভারতের পাল্টা আঘাতে নাভিশ্বাস পাক রেঞ্জার্সদের
নতুন এই ট্রেন দুটির গতি কত হবে? এটাই এখন বড় প্রশ্ন। জানা ‌যাচ্ছে ট্রেন দুটির সর্বোচ্চ গতি হবে ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। বলা হচ্ছে দিল্লি ও মুম্বইয়ের মধ্যে এই ট্রেন চালালে ৩ ঘণ্টার মতো সময় কম লাগবে। উল্লেখ্য, শতাব্দী ও রাজধানী এক্সপ্রেসের মতো ট্রেনের সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। কিন্তু গড় গতি ৯০ কিলোমিটচার প্রতি ঘণ্টা। ফলে নতুন দুটি ট্রেন ভারতীয় রেলে আরও গতি আনবে বলে মনে করা হচ্ছে।
কী থাকছে ওই দুটি ট্রেনে? থাকছে মোট ১৬টি কোচ। ট্রেনের মধ্যে ওয়াইফাইয়ের ব্যবস্থা, স্লাইডিং জোর, স্লাইডিং ফুট স্টেপ, মডিউলার টয়লেট, এলইডি লাইট, ইনফোটেনইমেন্ট সিস্টেম।
  
নিজস্ব প্রতিবেদন: কলকাতায় পৌঁছল ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম কোচটি। বৃহস্পতিবার বেঙ্গালুরু থেকে কলকাতা এসে পৌঁছয় প্রথম কোচটি। আপাতত এই কোচটি দিয়েই সেক্টর পাঁচ থেকে ফুলবাগান পর্যন্ত পরীক্ষামূলক ট্রেনচলাচল শুরু করতে চায় মেট্রো রেল কর্তৃপক্ষ।
ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে জানা গিয়েছে, নতুন এই কোচে রয়েছে অত্যাধুনিক সব সুবিধা। রয়েছে আরামদায়ক আসন, বিনা বাধায় হুইল চেয়ার নিয়ে চড়ার সুবিধা।মেট্রো কর্তৃপক্ষের দাবি, বর্তমান ট্রেনের তুলনায় এই ট্রেনের যাত্রা অনেক আরামদায়ক। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই কোচে ঝাঁকুনি কম, ট্রেন চলা বা থামার আগে ধীরে ধীরে বদলায় গতি। চওড়া ভেস্টিবিউল থাকায় সহজ হবে এক কোচ থেকে অন্য কোচে যাতায়াত। সব থেকে বড় কথা, এই কোচে বিদ্যুত্ খরচ অনেক কম। 
আরও
...
more...
পড়ুন - কলকাতায় রাম রহিমের শিষ্যের ডেরায় মধুচক্রের রমরমা আসর
মেট্রো রেল সূত্রের খবর, মার্চে শুরু হতে পারে নতুন কোচের পরীক্ষামূলক যাত্রা। তার আগে কয়েক দফায় বেশ করেকটি কোচ এসে পৌঁছবে কলকাতায়। আপাতত জুলাইয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু করার লক্ষমাত্রা নিয়ে চলছেন আধিকারিকরা। 
ওদিকে সেক্টর পাঁচ থেকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চলাচলের যাবতীয় পরিকাঠামো ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে বলে জানিয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। এখন চলছে স্টেশনের পরিকাঠামো তৈরির কাজ। সব মিলিয়ে তাড়াতাড়ি শেষ হতে চলেছে কলকাতাবাসীর অপেক্ষা।
  
Jan 04 2018 (11:48)  Railway Recruitment 2018: Check, apply for various positions (odishatv.in)
back to top
EmploymentML/Mumbai Local  -  

News Entry# 326092     
   Past Edits
This is a new feature showing past edits to this News Post.
 
 
Mumbai: The Mumbai Railway Vikas Corporation Ltd (MRVC), a Public Sector undertaking of Government of India under the Ministry of Railways (MoR), has released notification for the recruitment of candidates to fill various positions laying vacant.
Candidates’ selection will be done for manning the following position for execution of projects in Mumbai Suburban Area:
MRVC Vacancy Details
Project Engineer (Civil Engineering) – 8 Posts
...
more...

Project Engineer (Electrical Engineering) – 6 Posts
Project Engineer (Telecommunication) – 4 Posts
Though the project tenure is for 5 years, the initial appointment will be made for two years on contract basis with consolidated emoluments. The period of contract is extendable by three years with enhanced emoluments, depending upon the project requirements and performance of the candidate, the notification read.
Note 1: The numbers of posts shown above are tentative and may change depending upon the project requirements. Applicants finally empanelled, will be inducted as per actual requirement and progress of the project from time to time.
Note 2: Rules of reservation of posts for reserved community candidates would be applied as per govt. instructions of application of the scheme of reservation in work charged posts.
Also Read: CBI Recruitment 2018: Graduates, Apply for Office Assistant post
Salary
The candidate will be paid salary in E-1 IDA Scale Rs 40000 -140000 (new scale as per 3rd PRC) with the Basic Pay of Rs 40000/-, DA and HRA @ 24% of basic pay, subject to deduction of statutory or other deductions. Also, other perks and allowances would be admissible as per extant policy of MRVC. They will be granted increment @ 3% of basic pay at the end of one year depending upon their performance & Corporation’s requirement, it added.
Age Limit
Candidate’s upper age limit should not exceed 30 years as on December 27, 2017. Age relaxation will be applicable as per the rules.
Note: Engagement will be made on the basis of scores of Graduate Aptitude Test in Engineering-2017. Based on GATE-2017 score and Organizational requirement, candidates will be short listed for verification of documents and discussions.
For more details like selection process and education qualification, click here.
  
নয়াদিল্লি: সমস্ত ট্রেনকেই ২২ কোচের করার পরিকল্পনা নিয়েছে রেল। রেলমন্ত্রী পিযূষ গোয়েল এ কথা জানিয়েছেন। এরফলে সমস্ত ট্রেনই যে কোনও রুটে চলতে পারবে। গোয়েল জানিয়েছেন, সমস্ত ট্রেনেই থাকবে ২২ কোচ। এজন্য প্ল্যাটফর্মের দৈর্ঘ্য বাড়ানো সহ অন্যান্য সংশ্লিষ্ট বিষয়গুলিতেও বদল ঘটানো হবে। ইঞ্জিনিয়ারিং বিভাগ বিষয়টির তদারকি করছে।
বর্তমানে কোচ দু ধরনের-আইসিএফ এবং এলএইচবি। চাহিদা অনুযায়ী কোনও একটি ট্রেনের কোচের সংখ্যা ১২,১৬,১৮, ২২ বা ২৬ হয়ে থাকে। এরফলে কোনও ট্রেন দেরী করে এলে ফিরতি পথে সেটির পরিবর্তে অন্য কোনও ট্রেন দেওয়ার কাজ রেলের পক্ষে কঠিন হয়ে যায়।
রেলের এক পদস্থ আধিকারিক বলেছেন, প্রত্যেক ট্রেনে কোচের
...
more...
সংখ্যা সমান হলে কাজটা অনেক সহজ হয়ে যাবে। স্টেশনে পৌঁছনোর পর রক্ষণাবেক্ষণ কাজ শেষে যে কোনও প্রস্তুত ট্রেনকেই পরিবর্ত হিসেবে দেওয়া সম্ভব। সেক্ষেত্রে একই ট্রেনের প্রস্তুত হওয়ার অপেক্ষায় বসে থাকতে হবে না।
ওই আধিকারিক জানিয়েছেন, প্রথম পর্বে রেল ৩০০ শ্রেণীর ট্রেন ও সেগুলির রুটকে চিহ্নিত করেছে। কোনও একটি রুটে চলা ট্রেনের সংখ্যা ও সময়ের পরিবর্তনের বিষয়টি আগামী জুলাই মাসে যখন নয়া টাইম-টেবিল প্রকাশিত হবে, তখন বোঝা যাবে।
Page#    130 news entries  next>>

Scroll to Top
Scroll to Bottom


Go to Mobile site
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.